বুধবার, ১৬ Jun ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
শর্ত সাপেক্ষে অটোপাস পাচ্ছেন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা পুলিশ ম্যাজিকের মতো সবকিছু করেছেন: পরীমণি দেশে জনসনের ভ্যাকসিনের অনুমোদন মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২,আহত ১ দেশে অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ১ কোটি ৭৩ হাজার ৫১৪ জন রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন সবুজ-শ্যামল বাংলাদেশ আরো সবুজ হোক: প্রধানমন্ত্রী জয়পুরহাটে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫০, শনাক্ত ৩৩১৯ মোংলা বন্দরে যুক্ত হচ্ছে মাল্টিপারপাস মোবাইল ক্রেন সংসদে হজ ও ওমরা ব্যবস্থাপনা বিল পাস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে চাকরি পরীক্ষার স্থান, সময় ও প্রার্থীর তালিকা সাধারণ বীমা করপোরেশনের ওয়েবসাইটে পাওয়া যাবে পরীমনিকে সাহায্য করেনি পুলিশ, প্রমাণ সিসিটিভি ফুটেজে ডিবি কার্যালয়ে পরীমনি
করোনার নতুন হটস্পট বিহার, ভারতে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল

করোনার নতুন হটস্পট বিহার, ভারতে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) মাত্র একদিনে দেশটিতে ৬ হাজার ১৩৮ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের কারণে একদিনে এর আগে এত মৃত্যু দেখেনি ভারত। এ সময়ে নতুন করে ৯৪ হাজার ৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

তবে গত দু-তিন সপ্তাহ ধরে তা কমতে থাকা মৃত্যু হঠাৎ করে এমন লাফ দেওয়ায় চোখ কপালে উঠেছে সবার। মৃত্যুর পরিসংখ্যান পর্যালোচনা করে দেখা যায়, গত তিন ধরে মৃত্যু দুই থেকে আড়াই হাজারের মধ্যেই ছিল। বিভিন্ন রাজ্যে গত কয়েক দিনে যে সংখ্যক মৃত্যু হচ্ছিল, বৃহস্পতিবারও সংখ্যাটা তার আশপাশেই রয়েছে। কিন্তু পরিবর্তন হয়েছে শুধু বিহারে মৃতের সংখ্যায়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিনে বিহারে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৭১ জনের মৃত্যু দেখানো হয়েছে। এতে ভারতের মৃত্যু সংখ্যা একলাফে তিন গুণ হয়েছে। এই সংখ্যা বাদ দিলে দেশে দৈনিক মৃত্যু কিন্তু দুই হাজারের আশপাশেই রয়েছে।

প্রায় দু’মাস পর মঙ্গলবার এক লাখের নিচে নেমেছিল ভারতের দৈনিক করোনার সংক্রমণ। বুধ এবং বৃহস্পতিবার তা একটু করে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৬২ জন। এ নিয়ে দেশের মোট আক্রান্তের সংখ্যা হলো ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১। সংক্রমণ অল্প বাড়লেও নিয়ন্ত্রণে রয়েছে সংক্রমণের হার। গত দুদিনের মতো বৃহস্পতিবারও তা রয়েছে ৫ শতাংশের নিচে।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।