বুধবার, ১৬ Jun ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
শর্ত সাপেক্ষে অটোপাস পাচ্ছেন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা পুলিশ ম্যাজিকের মতো সবকিছু করেছেন: পরীমণি দেশে জনসনের ভ্যাকসিনের অনুমোদন মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২,আহত ১ দেশে অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ১ কোটি ৭৩ হাজার ৫১৪ জন রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন সবুজ-শ্যামল বাংলাদেশ আরো সবুজ হোক: প্রধানমন্ত্রী জয়পুরহাটে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫০, শনাক্ত ৩৩১৯ মোংলা বন্দরে যুক্ত হচ্ছে মাল্টিপারপাস মোবাইল ক্রেন সংসদে হজ ও ওমরা ব্যবস্থাপনা বিল পাস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে চাকরি পরীক্ষার স্থান, সময় ও প্রার্থীর তালিকা সাধারণ বীমা করপোরেশনের ওয়েবসাইটে পাওয়া যাবে পরীমনিকে সাহায্য করেনি পুলিশ, প্রমাণ সিসিটিভি ফুটেজে ডিবি কার্যালয়ে পরীমনি
জনপ্রিয় নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্ত আর নেই

জনপ্রিয় নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্ত আর নেই

না ফেরার দেশে পাড়ি জমালেন বাংলা চলচ্চিত্রের অন্যতম নির্মাতা ও কবি বুদ্ধদেব দাশগুপ্ত। ৭৭ বছর বয়সে দক্ষিণ কলকাতায় নিজের বাসভবনে ঘুমের মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ নির্মাতা।

যদিও বেশ কিছুদিন ধরে তার শারীরিক অসুস্থতাও ছিল। ভুগছিলেন কিডনিজনিত রোগে। নিয়মিত চলছিল ডায়ালাইসিসও।

বৃহস্পতিবার (১০ জুন) সকালে তার এই মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই গভীর শোকে ছায়া নেমেছে বাংলা চলচ্চিত্র জগতে।

কবি বুদ্ধদেবের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ চলচ্চিত্র জগতের বিশিষ্টজনরা।

পরিচালকের স্ত্রী সোহিনী দাশগুপ্ত বুদ্ধদেব দাশগুপ্তের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, সকালে ঘুম থেকে ডাকতে যান। কিন্তু কোনও সাড়াশব্দ না পেয়ে নির্মাতার ব্যক্তিগত চিকিৎসককে ডাকেন। চিকিৎসক এসে পরিচালকের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন।

১৯৮৮ সালে ১১ ফেব্রুয়ারি পুরুলিয়া জেলায় জন্মগ্রহণ করেন বুদ্ধদেব দাশগুপ্ত। ১৯৬৮ সালে মাত্র ১০ মিনিটের একটি তথ্যচিত্র নির্মাণের মধ্য দিয়ে পরিচালক জীবন শুরু করেন। তার পরিচালিত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে ‘মন্দ মেয়ের উপাখ্যায়ন’, ‘উড়ো জাহাজ’, ‘দূরত্ব’, ‘নিম অন্নপূর্ণা’, ‘গৃহযুদ্ধ’, ‘কালপুরুষ’ অন্যতম। বুদ্ধদেব দাশগুপ্ত তার নির্মিত একাধিক চলচ্চিত্রের জন্য পেয়েছেন জাতীয় পুরস্কারও।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।