শুক্রবার, ২৩ Jul ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর উন্নয়ন প্রকল্পের জনবলকে রাজস্ব বাজেটে স্থানান্তর করার আবেদন

মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর উন্নয়ন প্রকল্পের জনবলকে রাজস্ব বাজেটে স্থানান্তর করার আবেদন

এমএমবি নিউজ

সরকারি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে বর্তমান মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও এসডিজি, রুপকল্প-২০২১ ও ৪১ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে।

উন্নয়ন প্রকল্প গুলো বাস্তবায়নের ক্ষেত্রে সরকারী উন্নয়ন প্রকল্পের জনবল নিরলসভাবে পরিশ্রম করে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষে কাজ করে যাচ্ছে।

উন্নয়ন প্রকল্পের জনবল সরকারের সকল বিধি বিধান মেনে চাকুরীতে যোগদান করে। সেক্ষেত্রে উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা/কর্মচারী সবাই উচ্চ ডিগ্রিধারী।

১৯৯৬ইং সালে পূর্ববর্তী বিএনপি জামাত সরকার প্রকল্পের কর্মকর্তা/কর্মচারী রাজস্ব বাজেটে স্থানান্তরে বৈষম্য সৃষ্টি করলে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী মমতাময়ী, মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা/কর্মচারী পরিষদের স্বারকলিপির প্রেক্ষিতে উন্নয়ন প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তরের সদয় নির্দেশনা প্রদান করেন।

মাননীয় প্রধানমন্ত্রীর উক্ত নির্দেশনার প্রেক্ষিতে সরকারি উন্নয়ন প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর হয়ে আসছিল।

কিন্তু মহামান্য সুপ্রিমকোর্ট ০৯/০২/২০২০খ্রিঃ তারিখে প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর হবে না, এই মর্মে রায়/আদেশ প্রদান করে।

যাহা উন্নয়ন প্রকল্পের জনবলের স্বার্থ ও মানবতা বিরোধী। অত্যন্ত দুক্ষের বিষয় এই যে, বিভিন্ন অধিদপ্তর/মন্ত্রনালয় কর্তৃক পরিচালিত উন্নয়ন প্রকল্পের জনবল মহামান্য সুপ্রিমকোর্ট এর একই রায়/আদেশে আংশিক রাজস্ব বাজেটে স্থানান্তরিত হলেও বাকি কর্মকর্তা/কর্মচারীগণ রাজস্ব বাজেটে স্থানান্তরিত হতে পারে নাই এতেকরে চরম বৈষম্য সৃষ্টি করেছে উন্নয়ন প্রকল্পের জনবলের মাঝে। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষে অতি দ্রুত সুপ্রিমকোর্ট এর মানবতা বিরোধী রায় বাতিল পূর্বক উন্নয়ন প্রকল্পের জনবলকে রাজস্ব বাজেটে স্থানান্তর করা হোক।

এস এম রাকিবুল ইসলাম,

যুগ্ন-আহব্বায়ক,

প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তর ফোরাম।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।