সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:০৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
জামায়াত শিবিরের সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদ করায় চবি’র শিক্ষার্থীকে হত্যার হুমকি

জামায়াত শিবিরের সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদ করায় চবি’র শিক্ষার্থীকে হত্যার হুমকি

 

বিশেষ প্রতিনিধি:
বরিশাল জেলার বাকেরগঞ্জের চরাদি ইউনিয়নের এক মসজিদে কিছু জামায়াত কর্মীরা সাধারণ মুসল্লিদেরকে সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্য দেয়ার সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান হৃদয় প্রতিবাদ করলে তাকে অপমান ও শারিরীকভাবে লাঞ্ছিত করে। সাথে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় ।

গত ২৭ নভেম্বর (শুক্রবার) এ ঘটনার অভিযোগ এনে বাকেরগঞ্জ থানায় একটি জিডি (সাধারণ ডায়েরী) করা হয়। জিডি নং ১৫৩৬।

সাধারণ ডায়েরীতে হৃদয় উল্লেখ করেন, গত ২৪ নভেম্বর (মঙ্গলবার) মাগরিবের নামাজের পর জামায়াতপন্থী আমিয়া ইসলাম ধর্মের অপব্যাখ্যা ও সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিলে আমি (হৃদয়) প্রতিবাদ জানাই। এতে আমাকে সেখানেই অপমান, লাঞ্ছিত করে। আর আমি চুপচাপ ওখান থেকে চলে আসি।

পরে এরই জের ধরে ২৭ নভেম্বর,
১/ মনির খান (৪০), পিতা মৃত হাশেম খান

২/ নেয়ামুল খান, পিতা লিয়াকত খান

আমাকে মসজিদের সামনে পেয়ে আবারও অপমান অপদস্থ করে। তবে লোকজন থাকায় বেশি কিছু করতে পারেনি। তখন সবার সামনেই হুমকি দিয়ে বলে, সুযোগ পেলে তোকে প্রাণে মেরে গুম করে ফেলবো।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার এক বাসিন্দা বলেন, ২৭ তারিখের ঘটনার সময় আমি ঘটনাস্থলে ছিলাম। নেয়ামুল খান হৃদয়কে মারার জন্য এগিয়ে আসে। তবে আমরা থাকায় তেমন কিছু করতে পারেনি। তবে হৃদয়কে সুযোগ পেলে জানে মেরে গুম করবে বলে হুমকি দিয়েছে আমাদের সামনেই। সে বাড়িতে বসে আওয়ামী লীগের অবদানের কোন কথা বলতে পাবরে না বলেও হুমকি দেয়।

মূলত নেয়ামুল খানের বাবা লিয়াকত খান এই মৌল উগ্রবাদী জামায়াতের কর্মীদের মসজিদে ডেকে এনেছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মেহেদী হাসান হৃদয় জানান, মনির খান ও নেয়ামুল খান উভয়েই বিভিন্ন মাদক পাচার ও নারী কেলেঙ্কারির মামলায় জড়িত এবং অনেকবার জেল হাজতে গিয়েছে।

তথ্যসূত্রে জানা গেছে, সাধারণ জনগণ তাদের অর্থ বিত্তের প্রভাবে কিছু বলতে পারে না। আবার নেয়ামুল খানের এক চাচাতো ভাই এএসপি, যার নাম বিক্রি করে সমাজের মধ্যে অপকর্ম করেও পার পেয়ে যায় তারা ।

হৃদয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একজন নেতা ও বর্তমান সরকারের অনুসারী বলে উল্লেখিত বিবাদীদ্বয় যেকোনো সময় হৃদয়কে কিংবা তার পরিবারের ক্ষতি করতে পারে বলে আশঙ্কা করেন।

তাই মেহেদী হাসান হৃদয় প্রশাসনের নিকট এমন উগ্রবাদী জামায়াতের লোকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানাচ্ছেন এবং সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছেন।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English