শুক্রবার, ২৩ Jul ২০২১, ১০:২৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
জামায়াত শিবিরের সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদ করায় চবি’র শিক্ষার্থীকে হত্যার হুমকি

জামায়াত শিবিরের সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদ করায় চবি’র শিক্ষার্থীকে হত্যার হুমকি

 

বিশেষ প্রতিনিধি:
বরিশাল জেলার বাকেরগঞ্জের চরাদি ইউনিয়নের এক মসজিদে কিছু জামায়াত কর্মীরা সাধারণ মুসল্লিদেরকে সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্য দেয়ার সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান হৃদয় প্রতিবাদ করলে তাকে অপমান ও শারিরীকভাবে লাঞ্ছিত করে। সাথে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় ।

গত ২৭ নভেম্বর (শুক্রবার) এ ঘটনার অভিযোগ এনে বাকেরগঞ্জ থানায় একটি জিডি (সাধারণ ডায়েরী) করা হয়। জিডি নং ১৫৩৬।

সাধারণ ডায়েরীতে হৃদয় উল্লেখ করেন, গত ২৪ নভেম্বর (মঙ্গলবার) মাগরিবের নামাজের পর জামায়াতপন্থী আমিয়া ইসলাম ধর্মের অপব্যাখ্যা ও সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিলে আমি (হৃদয়) প্রতিবাদ জানাই। এতে আমাকে সেখানেই অপমান, লাঞ্ছিত করে। আর আমি চুপচাপ ওখান থেকে চলে আসি।

পরে এরই জের ধরে ২৭ নভেম্বর,
১/ মনির খান (৪০), পিতা মৃত হাশেম খান

২/ নেয়ামুল খান, পিতা লিয়াকত খান

আমাকে মসজিদের সামনে পেয়ে আবারও অপমান অপদস্থ করে। তবে লোকজন থাকায় বেশি কিছু করতে পারেনি। তখন সবার সামনেই হুমকি দিয়ে বলে, সুযোগ পেলে তোকে প্রাণে মেরে গুম করে ফেলবো।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার এক বাসিন্দা বলেন, ২৭ তারিখের ঘটনার সময় আমি ঘটনাস্থলে ছিলাম। নেয়ামুল খান হৃদয়কে মারার জন্য এগিয়ে আসে। তবে আমরা থাকায় তেমন কিছু করতে পারেনি। তবে হৃদয়কে সুযোগ পেলে জানে মেরে গুম করবে বলে হুমকি দিয়েছে আমাদের সামনেই। সে বাড়িতে বসে আওয়ামী লীগের অবদানের কোন কথা বলতে পাবরে না বলেও হুমকি দেয়।

মূলত নেয়ামুল খানের বাবা লিয়াকত খান এই মৌল উগ্রবাদী জামায়াতের কর্মীদের মসজিদে ডেকে এনেছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মেহেদী হাসান হৃদয় জানান, মনির খান ও নেয়ামুল খান উভয়েই বিভিন্ন মাদক পাচার ও নারী কেলেঙ্কারির মামলায় জড়িত এবং অনেকবার জেল হাজতে গিয়েছে।

তথ্যসূত্রে জানা গেছে, সাধারণ জনগণ তাদের অর্থ বিত্তের প্রভাবে কিছু বলতে পারে না। আবার নেয়ামুল খানের এক চাচাতো ভাই এএসপি, যার নাম বিক্রি করে সমাজের মধ্যে অপকর্ম করেও পার পেয়ে যায় তারা ।

হৃদয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একজন নেতা ও বর্তমান সরকারের অনুসারী বলে উল্লেখিত বিবাদীদ্বয় যেকোনো সময় হৃদয়কে কিংবা তার পরিবারের ক্ষতি করতে পারে বলে আশঙ্কা করেন।

তাই মেহেদী হাসান হৃদয় প্রশাসনের নিকট এমন উগ্রবাদী জামায়াতের লোকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানাচ্ছেন এবং সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছেন।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।