সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
বরগুনায় নির্বাচনের নামে সার্কাস, মেয়র পদে বাবা-মেয়ের মনোনয়নপত্র দাখিল

বরগুনায় নির্বাচনের নামে সার্কাস, মেয়র পদে বাবা-মেয়ের মনোনয়নপত্র দাখিল

বরগুনা পৌরসভায় মেয়র পদে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে বর্তমান মেয়র শাহাদাত হোসেন ও তার মেয়ে মহাসিনা মিতু স্বতন্ত্র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদের ১৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার নয়জন মেয়র পদে মনোনয়ন দাখিল করেন। এরা হলেন- আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত এডভোকেট মো. কামরুল আহসান মহারাজ, জাতীয় পার্টির আবদুল জলিল হাওলাদার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মো. জালাল উদ্দিন, স্বতন্ত্র শাহাবুদ্দিন, স্বতন্ত্র মো. জসীম উদ্দিন, স্বতন্ত্র মো. ছিদ্দিকুর রহমান পান্না, বিএনপি মো. আবদুল হালিম, স্বতন্ত্র নিজাম উদ্দিন ও মহাসিনা মিতু। এর দুই দিন আগে স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র শাহাদাত হোসেন মনোনয়নপত্র দাখিল করেন।

বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু বলেন, মেয়র শাহাদাত হোসেন বরগুনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গত ২০১৫ সালেও মেয়র পদে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে দলীয় প্রার্থী কামরুল আহসান মহারাজকে টাকার জোরে নির্বাচনের দিন বিশৃঙ্খলা সৃষ্টি করে দলীয় প্রার্থীকে আহত করে ভোট কেটে মেয়র নির্বাচিত হয়েছেন। এবারও শাহাদাত হোসেন দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে নিজে স্বতন্ত্র, মেয়ে মিতু ও তার সমর্থক নিজাম উদ্দিনকে দিয়ে স্বতন্ত্র মনোনয়ন দাখিল করিয়েছেন। তিনি বলেন, দল করবেন, দলের সব সুযোগ-সুবিধা ভোগ করবেন, নিজের লোকজন নিয়ে লুটপাট করবেন; আর নির্বাচন আসলে টাকার জোরে নির্বাচন করবেন। এবার দলের সব নেতাকর্মী ঐক্যবদ্ধ। তার (শাহাদাত) সব ষড়যন্ত্র এবার মোকাবেলা করা হবে।

মনোনয়ন বঞ্চিত শাহাদাত হোসেন গণমাধ্যমকে বলেন, আমাকে যে কোনো সময় মেরে ফেলতে পারে। এ কারণে আমার মেয়েকে দিয়ে মনোনয়ন দাখিল করাতে বাধ্য হয়েছি। আপনি দলের বিরুদ্ধে কেন মনোনয়ন দাখিল করেছেন- এমন প্রশ্নে তিনি বলেন, জনগণের চোখের পানি মোছার জন্য আবারও স্বতন্ত্র প্রার্থী হয়েছি। দলের সভাপতি শেখ হাসিনার কথা অমান্য করে নির্বাচন করেন কেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি নৌকাকে ভালোবাসি। তারপরও জনগণের কথা চিন্তা করে আমাকে নির্বাচন করতে হচ্ছে। জনগণ আমাকে চায়। জনগণ আমার জন্য নীরবে কাঁদে। বড়িয়ালপাড়ার লোকজনের ঘরবাড়ি যখন ডিসি ভেঙে ফেলে তখন তো দলের লোকজন তাদের রক্ষা করেনি। আমি ঢাকা থেকে এসে ঘরবাড়ি রক্ষা করেছি।

এ ব্যাপারে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত এডভোকেট মো. কামরুল আহসান মহারাজ বলেন, গত নির্বাচনে আমাকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেয়া সত্তেও কতিপয় আওয়ামীলীগ নামধারী সুবিধাবাদী লোক সাবেক মেয়রের টাকা খেয়ে ভোট কেটে আমাকে হারিয়েছে। আমার জনসমর্থন দেখে তারা ভীত হয়ে আমাকে মেরে ফেলার জন্য গুলি করে। মহান আল্লাহর দয়ায় বেঁচে আছি। এবারও আপনারা গণমাধ্যমকর্মীরা ইতিমধ্যে দেখেছেন সাধারণ মানুষ আমার জন্য মাঠ পর্যায় করছে। তবে আমার বিরুদ্ধে আবারো কঠিন ষড়যন্ত্র হচ্ছে। আপনারা গণমাধ্যমকর্মীরাসহ, সাধারণ জনগন ও আয়ামীলীগের নেতা কর্মীদের সজাগ থাকার আহবান জানাচ্ছি।

উল্লেখ্য, ৩ জানুয়ারি প্রার্থিতা বাছাই। ১০ জানুয়ারি প্রত্যাহার ও ৩১ জানুয়ারি ভোটগ্রহণ হবে। ভোটার সংখ্যা ২৫ হাজার।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English