শুক্রবার, ২৩ Jul ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
ফোনের মধ্যে থেকে বেরিয়ে আসবে ড্রোন!

ফোনের মধ্যে থেকে বেরিয়ে আসবে ড্রোন!

বর্তমানে পাখির চোখে অর্থাৎ আকাশ থেকে ছবি তোলার ক্ষেত্রে ড্রোনের জনপ্রিয়তা তুঙ্গে। যারা ছবি তুলতে পছন্দ করেন, ড্রোন তাদের কাছে আরাধ্য বিষয়। কিন্তু ছবি তোলার জন্য মোটামুটি মানের ড্রোনের দামই নেহায়েত কম নয়। তাই ইচ্ছে থাকলেও পিছিয়ে আসেন অনেকে। তবে কেমন হয় যদি আলাদা করে ড্রোন না কিনে স্মার্টফোন দিয়েই ড্রোনের মতো ছবি তোলা যায়? এবার সে রকম এক নতুন প্রযুক্তি নিয়ে কাজ করছে চীনা স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা ভিভো।

গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ভিভো এমন একটি ড্রোনের উপর কাজ করছে, যা স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত থাকবে।

ভিভোর এই পরিকল্পনার ছবিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিভোর পরিকল্পনা অনুযায়ী ফোনের মধ্যেই থাকবে বিশেষ ডিট্যাচিং মেকানিজম। তার মাধ্যমেই ফোনের দুটি ক্যামেরা ও কিছুটা অংশ বিছিন্ন হয়ে যাবে মূল শরীর থেকে। এটিই ফোনকে রিমোট হিসেবে ব্যবহার করে ওড়ানো যাবে ড্রোনের মতোই। এতে চারটি ফ্যান ছাড়াও থাকছে দুটি ইনফ্রারেড সেন্সর।

গত বছরেই এই প্রযুক্তির পেটেন্ট জমা দিয়েছে ভিভো। এই ফোন কবে নাগাদ বাজারে আসতে পারে বা আদৌ বাজারে আসবে কিনা, সে বিষয়ে কিছু জানায়নি ভিভো। তবে এটি যদি কনসেপ্ট মডেল হিসেবেও প্রকাশ করা হয়, তা স্মার্টফোনের জগতে যে আলোড়ন সৃষ্টি করবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।