শুক্রবার, ২৩ Jul ২০২১, ১০:২৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
দুই মাসের জন্য মাঠের বাইরে তামিম

দুই মাসের জন্য মাঠের বাইরে তামিম

হাঁটুর চোটের কারণে খেলতে পারেননি সিরিজের একমাত্র টেস্ট। চোট সামলে খেলেছেন ওয়ানডে সিরিজ। তবে টি-টোয়েন্টিতে আর পাওয়া যাচ্ছে না তামিম ইকবালকে। শুধু জিম্বাবুয়ের বিপক্ষেই নয়, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও থাকছেন না বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের ২৯৮ রান তাড়া করে ৫ উইকেটে জেতে বাংলাদেশ। দলের জয়ে সবচেয়ে বড় অবদান অধিনায়ক তামিমেরই। ৯৭ বলে করেছেন ১১২ রান। এই ইনিংসের পর আর সব ঠিক থাকলে তাকে খেলতে দেখা যাবে অক্টোবর মাসে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম জানান, পুনর্বাসনের জন্য লম্বা সময় মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে, ‘চোটের কারণে আমি টি-টোয়েন্টি দলের অংশ নই। পুনর্বাসনের জন্য আমার ১০ থেকে ১২ সপ্তাহের মতো সময় লাগবে। কিন্তু দলের সবাইকে শুভকামনা জানাচ্ছি। দেশবাসীকেও জানাই ঈদ মোবারক।’

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলে দেশে এসেই বাসায় ফেরার সুযোগ নেই ক্রিকেটারদের। অগাস্টের প্রথম সপ্তাহেই অস্ট্রেলিয়ার বিপক্ষে আছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই জন্য বিমানবন্দর থেকেই তাদের যেতে হবে টিম হোটেলে।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে নিউজিল্যান্ডের বিপক্ষেও ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই দুই সিরিজে থাকছেন না তামিম। অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ দিয়ে ফের ক্রিকেটে ফিরবেন দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক।

এ বছর ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি খেলতে গিয়ে নতুন করে ফেরে তার পুরনো হাঁটুর চোট। প্রিমিয়ার লিগের প্রাথমিক রাউন্ডের ১১ ম্যাচ খেলার পর তিনি সুপার লিগে বিশ্রামে যান। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলার কথা থাকলেও চোটের অবস্থা বিবেচনায় নিজেকে খেলার বাইরে রাখেন। বিশ্বকাপ বাছাইয়ের কথা ভেবে ওয়ানডে সিরিজ খেলা অধিক গুরুত্ব দিয়েছিলেন তামিম। ওয়ানডে সিরিজ শেষ হয়ে যাওয়ায় লম্বা সময় বাছলেন পুনর্বাসনের জন্য।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।