শুক্রবার, ২৩ Jul ২০২১, ১০:৫০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
করোনায় আটকেপড়াদের ভিসার মেয়াদ বাড়াল সৌদি

করোনায় আটকেপড়াদের ভিসার মেয়াদ বাড়াল সৌদি

করোনা মহামারির কারণে সৌদি আরবের বাইরে আটকে পড়া বাসিন্দাদের ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) সৌদি গেজেটের খবরে বলা হয়েছে, দুই পবিত্র মসজিদের তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নির্দেশনায় এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

আগামী ৩১ আগস্ট পর্যন্ত ভিসার মেয়াদ বাড়ানোর ক্ষেত্রে কোনো অর্থের প্রয়োজন পড়বে না। বিনামূল্যেই এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। এছাড়া সেসব দেশের ক্ষেত্রে এই নির্দেশনা কার্যকর করা হবে, যেখান থেকে সৌদি আরবে প্রবেশ বর্তমানে নিষিদ্ধ রয়েছে।

সৌদি পাসপোর্ট পরিদপ্তর (জওয়াজাত) ইতিমধ্যে ভিসার মেয়াদ বাড়ানো শুরু করেছে। সৌদি অর্থ মন্ত্রণালয় এই উদ্যোগ নিয়েছে। এমন এক সময় এই পদক্ষেপ নেওয়া হয়েছে, যখন উপসাগরীয় দেশটি মহামারির আঘাত মোকাবিলার জোরালো চেষ্টা করছে।

দেশটিতে অতিঝুঁকিপূর্ণদের সুরক্ষার পাশাপাশি যথাসম্ভব হার্ড ইমিউনিটি অর্জনের চেষ্টা করা হচ্ছে। স্বাস্থ্য সুরক্ষা মন্ত্রণায়ের উপমন্ত্রী ডা. আবদুল্লাহ আসিরি এমন তথ্য দিয়েছেন।

তিনি বলেন, এখনকার লক্ষ্য হচ্ছে, যাদের বয়স ১৮ বছর কিংবা তার চেয়ে বেশি, চলতি মাসের শেষ দিকে তাদের মধ্যে ৭০ শতাংশকে করোনার টিকা দেওয়া।

এছাড়া হজের মৌসুমে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সৌদি আরবকে সমর্থন দেওয়ায় মুসলিম দেশগুলোর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাদশাহ সালমান। তিনি বলেন, তাদের সমর্থনের কারণেই হজযাত্রীদের সুরক্ষা দেওয়া সম্ভব হয়েছে। মহামারির প্রকোপও কমে গেছে।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।