শুক্রবার, ২৩ Jul ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
জীবনের সেরা দিন ছিল এটা: মহাকাশ ভ্রমণ শেষে জানালেন বেজোস

জীবনের সেরা দিন ছিল এটা: মহাকাশ ভ্রমণ শেষে জানালেন বেজোস

বিশ্বের অন্যতম সেরা ধনী ও ই-কমার্স সাইট আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ঘুরে এসেছেন মহাকাশ থেকে। তার নিজের কোম্পানি ব্লু অরিজিনের তৈরি রকেটেই এ ভ্রমণ সম্পন্ন করেন তিনি। ফিরে এসে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন বেজোস। এইদিনটিকে তার জীবনের সেরা দিন বলে অভিহিত করেন তিনি।

মঙ্গলবার (২০ জুলাই) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। প্রতিবেদনে প্রকাশ, বেজোস বলেছেন, আমি প্রতিটি আমাজন কর্মচারী এবং প্রতিটি অ্যামাজন গ্রাহককে ধন্যবাদ জানাতে চাই, কারণ আপনারা এই সমস্ত কিছুর জন্য অর্থ প্রদান করেছেন। তিনি আরো বলেন, এই যাত্রার মধ্যে সবচেয়ে চমৎকার ব্যাপারটি ছিল পৃথিবী এবং পৃথিবীর বায়ুমন্ডলের দিকে তাকিয়ে থাকা।

নিউ শেফার্ড বুস্টার নামের এই মহাকাশযানটি তৈরি করেছে বেজোসের প্রতিষ্ঠান ব্লু অরিজিন। মহাকাশ পর্যটনকে আকর্ষণীয় করার লক্ষ্য নিয়ে এটির ডিজাইন করা হয়েছে। টেক্সাসের ভ্যান হর্নের নিকটে অবস্থিত একটি বেসরকারি লঞ্চ সাইট থেকে এটি উৎক্ষেপন করা হয়। এর ১১ মিনিট পরেই তারা নিরাপদে পৃথিবীতে ফিরে আসেন। মহাকাশযানটি গ্রহের পৃষ্ঠের উপরে প্রায় ৬৬.৫ মাইল বা ১০৭ কিলোমিটার উড়েছে। সবমিলিয়ে মহাকাশে তারা ১০ মিনিট ২০ সেকেন্ড অবস্থান করেছে।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।