শুক্রবার, ২৩ Jul ২০২১, ০৯:৫২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
ঈদের দিনেও বিক্রি না হওয়ায় কোরবানির পশু ফেরত নিচ্ছেন বিক্রেতারা

ঈদের দিনেও বিক্রি না হওয়ায় কোরবানির পশু ফেরত নিচ্ছেন বিক্রেতারা

ঈদের দিন দুপুর পর্যন্ত বিক্রি করতে না পেরে রাজধানীর বিভিন্ন কোরবানির হাট থেকে পশু ফেরত নিয়ে গেছেন বিক্রেতারা। হাটগুলোতে শুরুতে দাম ভালো থাকলেও মঙ্গলবার দুপুর থেকে ক্রেতার অভাবে কমতে থাকে পশুর দাম। মধ্যরাতের পর থেকে আর উল্লেখযোগ্য কোনো কেনাবেচাই হয়নি হাটগুলোতে।

আফতাবনগর পশুর হাট। ঈদের দিন সকালে ক্রেতাশূন্য হাটে গরু-ছাগল বিক্রি করতে না পেরে ফেরত নিয়ে যান বিক্রেতারা। যে গরুর দাম ক্রেতারাই তিন লাখ টাকা পর্যন্ত দিতে চেয়েছেন, সেটিই শেষ পর্যন্ত দুই লাখেও বিক্রি করতে না পেরে হতাশার কথা জানান বিক্রেতা।

সুদূর খাগড়াছড়ি থেকে পাঁচটি গরু নিয়ে এসে একটিও বিক্রি না হওয়ায় এখন ফিরে যাওয়া নিয়ে বিপাকে পড়েছেন আরেক খামারি। এই হাটে ছাগল নিয়ে এসে অর্ধেকের বেশি অবিক্রিত অবস্থায় ফেরত নিয়ে যেতে বাধ্য হন কয়েকজন ব্যাপারি।

তবে স্থায়ী হাট হওয়ায় কিছুটা ভিন্ন চিত্র দেখা গেলো গাবতলী পশুর হাটে। কিছু ক্রেতার দেখা মিললেও সেটি নিতান্তই হাতে গোনা। আর বিক্রেতারা এখনো আশায় আছেন ন্যুনতম লাভে হলেও শেষ মুহূর্তে বিক্রি হবে তার পশুটি।

শেষ মুহূর্তেও পশু বিক্রি না হওয়ায় হতাশ বিক্রেতারা জানেন না, কোরবানির উদ্দেশ্যে লালন-পালন করা এই পশুগুলো নিয়ে কি করবেন তারা। কেউ কেউ ক্ষতি পুষিয়ে নিতে নিজের ভিটেমাটিও বিক্রি করতে হতে পারে বলে আশংকা করছেন।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।