শুক্রবার, ২৩ Jul ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
চীনে হাজার বছরের রেকর্ড বৃষ্টি, নিহত ২৫

চীনে হাজার বছরের রেকর্ড বৃষ্টি, নিহত ২৫

চীনে হাজার বছরের রেকর্ড বৃষ্টিপাতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রয়টার্স। জানা গেছে, বৃষ্টির সময় একটি আন্ডারগ্রাউন্ড রেল ব্যবস্থা পানিতে ডুবে যাওয়ার অনেকের মৃত্যু হয়েছে।

বুধবার (২১ জুলাই) বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, চীনের হেনান প্রদেশে শনিবার সন্ধ্যা থেকে মঙ্গলবার (২০ জুলাই) রাত পর্যন্ত ৬১৭ দশমিক এক মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। প্রবল বৃষ্টিতে প্রায় ১ কোটির বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। আহত হয়েছে অনেকে। বন্যার কারণে একটি বাঁধ ধসে পড়ার আশঙ্কায় হাজার হাজার মানুষকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, এই বৃষ্টিপাত হাজার বছরের মধ্যে সর্বোচ্চ। এই অঞ্চলের বার্ষিক গড় বৃষ্টিপাত ৬৪০ দশমিক আট মিলিমিটারের সমান।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, হেনান প্রদেশে বন্যায় ১২টির বেশি শহরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। পানিতে তলিয়ে গেছে বিভিন্ন সাবওয়ে স্টেশন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বাতিল করা হয়েছে বেশ কিছু ফ্লাইট।

এক বিবৃতিতে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, কিছু নদীর পানি পর্যবেক্ষণ সীমা অতিক্রম করেছে, কিছু বাঁধ ভেঙে গেছে, এতে বহু হতাহত ও সম্পদহানি হয়েছে। পাশাপাশি কিছু অঞ্চলে রেলসেবা বন্ধ হয়ে গেছে এবং ফ্লাইট বাতিল হয়েছে। বন্যা প্রতিরোধের চেষ্টা অত্যন্ত কঠিন হয়ে পড়ছে বলেও মন্তব্য করেছেন তিনি।

অন্যদিকে, মঙ্গলবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, পাতাল রেলের ভেতরে যাত্রীরা বুক সমান পানির মধ্যে দাঁড়িয়ে আছেন আর ভূগর্ভস্থ স্টেশনগুলো উথালপাথাল পুকুরে পরিণত হয়েছে।


বুধবার ঝাং ঝৌয়ের পরিবহন ব্যবস্থা অচল হয়ে ছিল, ব্যাপক জলবদ্ধতার মধ্যে স্কুল ও হাসপাতালগুলো বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।