শুক্রবার, ২৩ Jul ২০২১, ১০:১৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
জুলাইয়ে শনাক্ত ৯৮৮ ডেঙ্গু রোগীর ৯৯ ভাগই ঢাকার

জুলাইয়ে শনাক্ত ৯৮৮ ডেঙ্গু রোগীর ৯৯ ভাগই ঢাকার

জানুয়ারি থেকে বছরের প্রথম ছয় মাসে ডেঙ্গুতে যত রোগী আক্রান্ত হয়েছেন তার থেকে অনেক বেশি রোগী শনাক্ত হয়েছেন চলতি জুলাই মাসের ২১ দিনে। এই ক’দিনে ৯৮৮ জন রোগী শনাক্ত হয়েছেন। যার ৯৯ শতাংশই ঢাকার বাসিন্দা। এ পরিসংখ্যান রীতিমতো উদ্বেগজনক বলে মত বিশেষজ্ঞদের।

বুধবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে ডেঙ্গুর বিস্তার ও সুস্থ রোগীর একটি পরিসংখ্যান পাওয়া যায়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৪০৬ জন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৯৮ জন আর বাকি ৮ জন ঢাকার বাইরের হাসপাতালে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৩ জন। তাদের সবাই ঢাকার।

চলতি বছরের জানুয়ারি মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন আর চলতি জুলাইয়ে ২১ তারিখ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৮৮ জন।

অর্থাৎ জানুয়ারি থেকে জুন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩৭২ জন আর শুধু জুলাইয়ের ২১ দিনে আক্রান্ত হয়েছেন ৬ মাসের তুলনায় কয়েকগুণ।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।