শুক্রবার, ২৩ Jul ২০২১, ১০:৩৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
কোরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য, আটক প্রধান শিক্ষক হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান গ্রেফতার মাইন প্রতিরোধী গাড়ির প্রথম চালান ঢাকায় বিধিনিষেধ ভঙ্গ করে চলছে ফেরি, পায়ে হেঁটে ঢাকা আসছে মানুষ ১৮ বছর হলেই পাওয়া যাবে করোনার টিকা, সিদ্ধান্ত দ্রুতই টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো জিম্বাবুয়ে বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে ৪০৩ জন গ্রেপ্তার বরগুনার দুই নারী কামারের কাজ করে জীবিকা নির্বাহ আফগান বাহিনীকে সহযোগিতায় কয়েক দফা বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র : পেন্টাগন দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ পর্দা উঠল টোকিও অলিম্পিকের সন্তানকে রক্ষা করে মারা গেলেন মা পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন বিধিনিষেধ অমান্য: মালয়েশিয়ায় ২৫ বাংলাদেশি গ্রেপ্তার গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪
দাবানলের ভয়াবহতা বৃদ্ধি, কানাডার ব্রিটিশ কলম্বিয়ায় জরুরি অবস্থা জারি

দাবানলের ভয়াবহতা বৃদ্ধি, কানাডার ব্রিটিশ কলম্বিয়ায় জরুরি অবস্থা জারি

কানাডার ব্রিটিশ কলম্বিয়া (বিসি) প্রদেশে জরুরি অবস্থা জারি করা হয়েছে। দাবানলের ভয়াবহতা বাড়তে থাকায় এই জরুরি অবস্থা জারি করা হয়। সেখান থেকে ইতিমধ্যে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে হাজার হাজার মানুষকে। খবর আল-জাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার বিকেলে ব্রিটিশ কলম্বিয়ার ২৯৯টি স্থানে আগুন জ্বলছিল। এর মধ্যে ১৮টি শুরু হয়েছিল আগের দুইদিনে। আগামী দিনে দাবানলের পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ব্রিটিশ কলম্বিয়া সরকার এক বিবৃতিতে জানিয়েছে, জরুরি অবস্থা অন্তত ১৪ দিন জারি থাকবে, প্রয়োজনে পরে তা আরও বাড়ানো হতে পারে।
ব্রিটিশ কলম্বিয়া জননিরাপত্তা মন্ত্রী মাইক ফার্নওর্থ জানান, প্রদেশজুড়ে তিন হাজার ১৮০-এর বেশি দমকলকর্মী ও অন্য কর্মকর্তারা দাবানল নেভানোর জন্য কাজ করে যাচ্ছেন। আগামী কয়েকদিনে আগুন যদি আরও বাড়ে, তাহলে আরও লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।