সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
রূপচর্চায় চারকোলের ম্যাজিক!

রূপচর্চায় চারকোলের ম্যাজিক!

রূপচর্চার সামগ্রী কিনতে গেলে নিশ্চয়ই চোখে পড়েছে চারকোল ফেসওয়াশ, চারকোল ক্রিম, চারকোল সাবান, চারকোল ফেসপ্যাক। হঠাৎ করেই এই চারকোল অর্থাৎ কাঠ কয়লা জায়গা করে নিয়েছে রূপচর্চার দুনিয়ায়। বিশেষজ্ঞরা বলছেন, রূপচর্চায় চারকোলের ব্যবহার নতুন নয়, ক্লিওপেট্রার যুগ থেকেই ব্যবহার হয় কাঠ কয়লা।

তবে শুধু ত্বকই নয়, দাঁত, চুলের যত্নে কাজে লাগে চারকোল। বিশেষজ্ঞরা বলছেন, চারকোল ত্বক থেকে বলিরেখা সরিয়ে তরুণ রাখতে দারুণ সাহায্য করে। তবে যাদের খুব স্পর্শকাতর ত্বক, তাঁরা একটু দূরেই থাকুন চারকোলের রূপচর্চা থেকে।

পুরুষদের রূপচর্চায় চারকোল

বিশেষজ্ঞরা বলছেন, পুরুষদের স্কিনের জন্য চারকোল খুবই ভাল। কারণ, সাধারণত নারীদের তুলনায় পুরুষরা নিজেদের ত্বকের খেয়াল কম রাখেন। কাঠকয়লা স্কিনের পুরনো উজ্জ্বলতা ফেরাতে দারুণ কাজ করে। তাই পুরুষরা ব্যবহার করতে পারেন চারকোল শেভিং ক্রিম, চারকোল ফেসওয়াস। সপ্তাহে একবার চারকোল ফেসপ্যাক ব্যবহার করলে স্কিন থাকবে একেবারে ঝকঝকে।

নারীদের রূপচর্চায় চারকোল

সব নারীরাই কম বেশি রূপচর্চা করে থাকেন। নানারকম ক্রিম মাখেন, ব্যবহার করেন ফেসপ্যাকও। তবে রূপ বিশেষজ্ঞরা বলছেন, একাধিক ক্রিম ব্যবহার করা মোটেই ঠিক নয় ত্বকের জন্য। এতে ত্বক বুড়িয়ে যায় তাড়াতাড়ি। কিন্তু এ ব্যাপারে চারকোল কিন্তু দারুণ কাজ দেয়। রোজ রাতে ঘুমতে যাওয়ার আগে চারকোল মিশ্রিত ক্রিম ব্যবহার করুন। দেখবেন বলিরেখা চটপট দূরে হবে। সপ্তাহে একবার চারকোল প্যাকও ব্যবহার করতে পারেন।

চুলের ক্ষেত্রেও দারুণ কাজ করে চারকোল। চুল পড়া, অকালপক্কতা, খুসকির সমস্যা থেকে মুক্তি পেতে চারকোল শ্য়াম্পু ব্যবহার করুন।

তবে হ্যাঁ, প্রথমবার ব্যবহারের পর যদি ত্বকে ব্রণ হয়, তাহলে ব্যবহার করা বন্ধ করে দিন। প্রয়োজনে বিশেষজ্ঞর পরামর্শ নিন।

সূত্র: সংবাদ প্রতিদিন

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English