সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
চিকেন ফ্রাইয়ের সহজ রেসিপি

চিকেন ফ্রাইয়ের সহজ রেসিপি

বিকেলের জলখাবারে বা ছাদে সন্ধ্যার পার্টিতে রেস্টুরেন্টের চিকেন ফ্রাইডের স্বাদ কিন্তু আপনি চাইলেই বাড়িতে উপভোগ করতে পারেন। তার জন্য বাইরের থেকে খাবার অর্ডার করার দরকার নেই। অল্প কিছু মশলা দিয়ে কম সময়ে বাড়িতে তৈরি করে নিন মজাদার চিকেন ফ্রাইড।

ভোজন রসিক বাঙালিরা বাড়িতেই কীভাবে চিকেন ফ্রাইড তৈরি করতে পারবেন জেনে নিন আজকের আয়োজনে-
প্রয়োজনীয় উপকরণ: বাড়িতে চিকেন ফ্রাইড তৈরি করতে আপনার যা প্রয়োজন হবে তা হলো মুরগির লেগ পিস ৬ টি, আদা পেস্ট ১ চা চামচ, রসুন পেস্ট ১ চা চামচ, পেঁয়াজ পেস্ট ১ চা চামচ, সাদা ও কালো গোলমরিচ গুঁড়ো ১/২ চা চামচ, হলুদ গুঁড়ো ১/৩ চা চামচ, মরিচ গুঁড়ো ১/৩ চা চামচ, চিনি ১ চা চামচ, সয়াসস ১ চা চামচ, বুটের বেসন ৪ চা চামচ, লবণ পরিমাণমতো।

যেভাবে তৈরী করবেন: চিকেন ফ্রাইড তৈরি করতে প্রথমে সব উপকরণ দিয়ে মুরগির লেগপিসগুলো মেরিনেট করে নিন ৩ ঘণ্টা। এই পদ্ধতিতে আপনি চাইলে বেশি করে মুরগির লেগপিস বা যে কোনো অংশ মেরিনেট করে একটি এয়ার টাইট বক্সে ডিপ ফ্রিজে সংরক্ষণ করতে পারেন।

মেরিনেট করা মাংসগুলো এবার ডুবো তেলে ভাজার পালা। আপনি চাইলে দুটি পদ্ধতিতে মেরিনেট মাংসগুলো ভেজে নিতে পারেন। প্রথম পদ্ধতিটি হলো মেরিনেট মাংসগুলো একটি একটি করে হালকা ভাজা চিড়ায় কোট করে ভেজে নিতে পারেন।

দ্বিতীয় পদ্ধতিটি হলো আপনার হাতের কাছে থাকা আটা, ময়দা বা চালের গুঁড়ো দিয়েও আপনি মেরিনেট মাংসগুলো কোট করে নিতে পারেন। কোট করার আগে আটা, ময়দা বা চালের গুঁড়োতে সামান্য হলুদ, মরিচ, লবণ মিশিয়ে নিন।

ভালো করে মাংসগুলোকে চিড়া, আটা, ময়দা বা চালের গুঁড়ো যা দিয়েই কোট করুন না কেন তা একটি টিফিন বক্সের সাহায্যে করতে পারেন। এক্ষেত্রে মাঝারি সাইজের একটি টিফিন বক্সে অর্ধেক পরিমাণ চিড়া, আটা, ময়দা বা চালের গুঁড়ো দিন। এক টুকরো মাংস তাতে দিয়ে টিফিন বক্সটি বন্ধ করে দিন। এবারে মাংস ভালো করে কোট হতে টিফিন বক্সটি নাড়ুন বা ঝাঁকতে থাকুন। কোট করা মাংস এবার ডুবো তেলে ভেজে গরম গরম পরিবেশন করুন।

আপনি যদি মাংস আগেই ডিপ ফ্রিজে মেরিনেট করে রেখে দিতে পারেন তবে বাড়িতে যে কোনো সময় আপনি এর স্বাদ উপভোগ করতে পারবেন।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English