সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:০২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
শোক থেকে নেবো শক্তি, আনবো জাগরণ বারবার: মাহমুদ

শোক থেকে নেবো শক্তি, আনবো জাগরণ বারবার: মাহমুদ

শোকাবহ আগস্ট। ১৯৭৫ এর ১৫ ই আগস্টের কালরাত্রিতে ‘৭১ এর পরাজিত অপশক্তি আর তাদের দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের দোসরদের ঘটানো নৃশংসতা, নির্মমতার শোকে মূহ্যমান জাতি ঘুরে দাঁড়িয়েছিলো বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে। তাঁর নেতৃত্বেই আমরা শোককে পরিণত করেছি শক্তিতে, জাগরণে।

সেই কালরাত্রিতে যে পিতা মুজিবকে নির্বংশ করে তাঁর দেয়া স্বাধীন বাংলাদেশ থেকে তাঁর আদর্শকে চিরতরে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিলো ঘাতকের দল, সে পিতা মুজিবের অবিনাশী আদর্শকে ধারণ করেই তাঁর কন্যার সাহসী, প্রাজ্ঞ, দূরদর্শী নেতৃত্বে আজ বাংলাদেশের এগিয়ে চলা এক অপ্রতিরোধ্য গতিতে।

সকল প্রতিবন্ধকতাকে, প্রতিকূলতাকে অতিক্রম করে। আমরা এ মাসে বারবার স্মরণ করবো সে কালরাত্রিতে ছিনিয়ে নেয়া পিতা মুজিবকে, বঙ্গমাতাকে, তাঁদের প্রাণাধিক প্রিয় তিন পুত্রকে, পুত্রবধূদ্বয়কে, বাকী সকল শহীদকে। আর স্মরণের মধ্য দিয়ে শোক থেকে নেবো শক্তি, আনবো জাগরণ বারবার।

সকল অন্যায়, অবিচার, অনাচার, কূপমন্ডুকতা, পশ্চাৎপদতা, ধর্মান্ধতা, বৈষম্যকে দূর করতে চিরতরে মুজিবের এ বাংলা থেকে।

জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

লেখক-
মোঃমাহমুদুল হাসান মাহমুদ
সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত), রাজাপুর উপজেলা ছাত্রলীগ।
সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজাপুর শহর শাখা।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English