সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
বগুড়ায় অবৈধভাবে মজুদ জব্দকৃত সার কৃষি বিভাগের কাছে হস্তান্তর

বগুড়ায় অবৈধভাবে মজুদ জব্দকৃত সার কৃষি বিভাগের কাছে হস্তান্তর

মিরু হাসান বাপ্পী, বগুড়া জেলা সংবাদদাতা:

বগুড়ায় অবৈধভাবে মজুদ জব্দকৃত ১২ থেকে ১৫ হাজার বস্তা সার বিক্রির জন্য সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে। বুধবার বিকাল ৫টায় এরুলিয়া এলাকার গুদাম থেকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রতিনিধির কাছে এ সার হস্তান্তর করেন।

এসময় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম ও নবাগত অফিসার নাছিম রেজা, উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজ আলম ও সদর উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত রোববার গোপন সংবাদের ভিত্তিতে মঞ্জু-করিম ট্রেডার্সে অভিযান পরিচালনা করা হয়। পরে সেখানে আনুমানিক সাড়ে ১২ থেকে ১৫ হাজার বস্তা সার উদ্ধার করে জব্দ করা হয়। এসময় গুদামে থাকা সারভর্তি দুটি ট্রাকও জব্দ করা হয়।

এরপর গুদামটিতে অভিযান পরিচালনার পরদিন পুনরায় অভিযুক্ত গুদাম মালিক আটকের চেষ্টা চালানো হয়। তবে গুদাম মালিক নাজমুল পারভেজ কনক পলাতক থাকায় তার ম্যানেজার আজিজুল হককে আটক করে ৩০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়। গুদামের ম্যানেজার অর্থদন্ডের টাকা পরিশোধ করায় তাকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

সদর উপজেলার ইউএনও সমর কুমার পাল জানান, অবৈধভাবে মজুদ করা জব্দকৃত ১২ থেকে ১৫ হাজার বস্তা সার উপজেলা কৃষি কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি ১২টি ইউপি চেয়ারম্যানের মাধ্যমে তৃণমূল কৃষকদের মাঝে সরকারি মূল্যে এসব সার বিক্রি করবেন।

বগুড়া সদর উপজেলার কৃষি কর্মকর্তা মাহফুজ আলম বলেন, ‘উপজেলা নির্বাহী অফিসার তার কাছে জব্দকৃত সার হস্তান্তর করেছে। পরে এসব সার আইন প্রক্রিয়া শেষে সরকারি মূল্যে বিক্রি করে রাষ্ট্রীয় কোষাগারে অর্থ জমা দেওয়া হবে।’

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English