সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
অফিসে বসেও ঘরের কাজ সারতে ব্যবহার করবেন যেসব পণ্য

অফিসে বসেও ঘরের কাজ সারতে ব্যবহার করবেন যেসব পণ্য

তারুণ্য বিশ্বজয় এমনকি মৃত্যুকে পরাজিত করার স্বপ্নে বিভোর থাকার বয়স। জীবনের এই সময়টায় অসাধ্য সাধন করেছেন অনেকে। আধুনিকতার ছোঁয়ায় উন্নত বিশ্বের কাতারে বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথে স্বপ্ন বুনছেন অনেক তরুণ। সেই তরুণদেরই একজন স্টাটা বাংলাদেশের কর্ণধার সৈয়দ তাসদীক। তারুণ্যের সাহস ও পরিবারের সহযোগিতা নিয়ে তৈরি করেছেন স্মার্ট প্রোডাক্স পাইওনিয়ার কোম্পানি স্টাটা আইটি লিমটেড। প্রতিষ্ঠনটি তৈরির শুরুর গল্পটা সাদামাটা। ২০১৭ সালে তাসদীক স্বপ্ন দেখেছিলেন দেশকে স্মার্ট ইলেকট্রনিক ডিভাইসের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার। তারপর ধাপে ধাপে দেশের বাজারে নিয়ে এসেছেন স্মার্ট সুইচ, স্মার্ট সিসি টিভি ক্যামেরা, স্মার্ট ডোরবেল এবং স্মার্ট ডোর লকের মতো পণ্য।

কর্মব্যস্ত জীবনে সময়ের সঙ্গে ছুটতে গিয়ে যদি ঘরের লাইট বা ফ্যন বন্ধ করতে ভুলে যান, তাহলে স্টাটা স্মার্ট সুইচ ব্যবহার করে ঘরের বাইরে থেকেই বন্ধ করতে পারবেন। এ ছাড়া আপনার ঘরের বাইরে থাকা স্টাটা ডোরবেল আপনাকে শোনাবে আগত অতিথির কণ্ঠ। কিংবা ধরুন আপনি আছেন অফিসে, ঠিক সেই সময় পার্সেল নিয়ে হাজির ডেলিভারিম্যান, চিন্তার কিছু নেই, আপনার স্টাটা ডোর লকের আইডি অ্যাকসেস কিছুক্ষণের জন্য শেয়ার করে দিলে ঘরে ঢুকেই ডেলিভারিম্যান পৌঁছে দিতে পারবে আপনার পণ্য। আর স্টাটার স্মার্ট সিসি ক্যমেরায় আপনি নিশ্চিত করতে পারবেন নিরাপত্তাও।

আর এসব স্মার্ট ডিভাইস কিনলে স্টাটা আইটি লিমটেড দিচ্ছে এক বছরের ফ্রি সার্ভিসিং।

প্রতিষ্ঠানটি জানাচ্ছে, কোনো পণ্যের জন্য এক বছরের ফ্রি রিপ্লেসমেন্ট, আর পাঁচ বছরের মধ্যে কোনো সমস্যা হলে, সার্ভিস দেয়া হয়।

তাসদীক জানান, শিগগিরই স্ট্রাটা নিয়ে আসছে স্মার্ট হেলথ নামে নতুন প্রযুক্তি।

তিনি বলেন, ‘স্মার্ট হেলথের জন্য আমরা কিছু ডিভাইস নিয়ে এসেছি। টেলিমেডিসিন তো বাংলাদেশে আছে। আমরা চাচ্ছি, কিছু ডিভাইস থাকবে, যেগুলো ব্যবহার করলে ডেটা সরাসরি টেলিমেডিসিন অ্যাপে চলে আসবে।’

স্মার্ট বাংলাদেশ তৈরিতে অবদান রাখার স্বপ্ন নিয়ে এমন সব স্মার্ট ইলেকট্রনিক পণ্য নিয়ে রাজধানীর বাড্ডায় স্টাটা আইটি লিমটেডের অফিসে কাজ করছেন একঝাঁক তরুণ।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English