সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
ফ্রান্সে বিদ্যুৎ-গ্যাস বিল বাড়ানোর ঘোষণা

ফ্রান্সে বিদ্যুৎ-গ্যাস বিল বাড়ানোর ঘোষণা

ফ্রান্সে আগামী বছরের শুরুতেই বিদ্যুৎ ও গ্যাস বিল বাড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী এলিজাবেথ বর্নি। গত বছরের তুলনায় এ বছর ফ্রান্সে বিদ্যুতের দাম চার শতাংশ বেড়েছে। তবে আগামী বছর বিদ্যুৎ ও গ্যাসের দাম ১৫ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী এলিজাবেথ বর্ন। এক কনফারেন্সে তিনি এ ঘোষণা দেন।

আগামী বছর জানুয়ারি থেকে গ্যাস ও ফেব্রুয়ারি থেকে বিদ্যুতের বর্ধিত মূল্য কার্যকর হবে‌ বলে জানানো হয়েছে। সে সময় সাধারণ গ্রাহককে বর্তমানের তুলনায় গড়ে ২৫ ইউরো বেশি বিল দিতে হতে পারে।

শীতের সময় মানুষ অনেকটাই গ্যাস ও বিদ্যুতের ওপর নির্ভরশীল, সে জন্য সংকট নিয়ে তাদের মধ্যে কিছুটা শঙ্কা কাজ করছে।

এদিকে ফ্রান্সের অর্থমন্ত্রী জানিয়েছেন, বাড়তি গ্যাস ও বিদ্যুৎ বিলের কারণে এই খাতে দেশটির ১৬ বিলিয়ন ইউরো খরচ হবে। যার মধ্যে গ্যাস ১১ আর বিদ্যুৎ খাতে ৫ বিলিয়ন।

তবে প্রধানমন্ত্রী বাড়তি গ্যাস ও বিদ্যুৎ বিলের জন্য আর্থিকভাবে অসচ্ছল পরিবারের জন্য সরকারের বিশেষ প্রণোদনাও ঘোষণা করেন। প্রতি পরিবারকে আগে যেখানে ১০০ ইউরো দেয়া হতো সে ক্ষেত্রে আগামী বছর দেয়া হবে ২০০ ইউরো। ১২ মিলিয়ন পরিবার এর আওতায় থাকবে। এ বছরের শেষ নাগাদ পরিবারগুলোর কাছে এই অর্থ দেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English