সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
নেত্রকোণায় মুক্তিযোদ্ধা টাইগার সিদ্দিকের ৬ষ্ঠ প্রয়াণ দিবস পালিত

নেত্রকোণায় মুক্তিযোদ্ধা টাইগার সিদ্দিকের ৬ষ্ঠ প্রয়াণ দিবস পালিত

মুহম্মদ রাসেল হাসান, নেত্রকোণা প্রতিনিধি:

নেত্রকোণা জেলার কালিয়ারা গাবরাগাতি ইউনিয়নের মুক্তিযুদ্ধের কিংবদন্তির মহানায়ক কোম্পানি কমান্ডার আবু সিদ্দিক আহমেদ (টাইগার সিদ্দিক)’র ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

লেখক ও বীর মুক্তিযোদ্ধা আবু আককাস আহমেদ এঁর সভাপতিত্বে এবং বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদের আয়োজনে হরমোজা ফজলুল উলুম দারুস সালাম নুরানি হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আজ ১৬ সেপ্টেম্বর (শুক্রবার) বাদ জুম্মার আগে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উক্ত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন, কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আইয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা আক্কাস আলী (যুদ্ধাহত), বীর মুক্তিযোদ্ধা, সাজ্জাদুর রহমান খান পাঠান এবং লেখক ও নেত্রকোণা সরকারি কলেজের রাষ্টবিজ্ঞানের প্রফেসর ননী গোপাল সরকার।

এছাড়াও কবি, লেখক, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মাদ্রাসার সকল ছাত্র-ছাত্রী এবং শতশত ভক্ত অনুরাগীগণ উপস্থিত ছিলেন। এসময় বাংলাদেশ প্রেসক্লাবের নেত্রকোণা জেলা শাখার সদস্যরাও পুষ্পস্তবক অর্পণের মহান এই মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

মুক্তিযুদ্ধের কোম্পানি কমান্ডার আবু সিদ্দিক আহমেদ দীর্ঘদিন ক্যান্সার জনিত রোগে আক্রান্ত ছিলেন। ১৬ সেপ্টেম্বর শুক্রবার নিজ বাড়ি নাড়িয়া পাড়া নেত্রকোনা) মৃত্যু বরণ করেন। তিনি টাইগার সিদ্দিক নামে পরিচিত ছিলেন, মুক্তিযোদ্ধের সময় তিনি বিশেষ অবদান রেখেছিলেন। মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরের ৪নং টাইগার কোম্পানির কমান্ডার ছিলেন, নেত্রকোণা হানাদার মুক্ত করার যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন সে সময় তিনি গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাঁরা সপরিবারে মুক্তিযোদ্ধা ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English