সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
ঢালিউডের প্রভাবশালী খলনায়কের জন্মদিন

ঢালিউডের প্রভাবশালী খলনায়কের জন্মদিন

চলচ্চিত্রে নায়ক-নায়িকার পাশাপাশি খলনায়কও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। পর্দার খলনায়ক হয়েও বাস্তবে মানুষের মনে নায়কের স্থান দখল করা যায়। বাংলা চলচ্চিত্রে যে ক’জন খল অভিনেতা ছিলেন তার মধ্যে নাসির খান অন্যতম। নাসির খানের কাজ তাকে বাঁচিয়ে রেখেছে মানুষের হৃদয়ে। ২৭ বছরের অভিনয় জীবনে তিনি কাজ করেছেন প্রায় ৫০০ চলচ্চিত্রে। খল অভিনেতা হলেও তার অভিনয়ে ছিল বৈচিত্র্য। তার কণ্ঠস্বরে ছিল শিল্পের ছোঁয়া। আজ ঢালিউডের প্রভাবশালী খলনায়ক নাসির খানের জন্মদিন। তিনি ১৭ সেপ্টেম্বর ১৯৫৯ সালে জন্মগ্রহণ করেন।

তার বিখ্যাত ডায়ালগ: ‘মামা বলত ভাগনে বেশি লোভ করিসনে’, ‘আমার দয়া আছে কিন্তু মায়া নাই’, ‘কথা কম কাজ বেশি, মানুষকে আমি ভালোবাসি’, ‘আমার দুঃখ আছে, কিন্তু কষ্ট নাই’, ‘মুরব্বি যা বলে, বুদ্ধিমানরা সে মতো চলে’। বাংলা সিনেমার এই সংলাপগুলো এখনো মানুষের মুখে মুখে শোনা যায়। পর্দায় সংলাপগুলো তুলে ধরেছিলেন ঢালিউডের জনপ্রিয় খলনায়ক নাসির খান।

নাসির খান অভিনীত চলচ্চিত্রের মধ্যে বেদের মেয়ে জোছনা, অন্তরে অন্তরে, বিক্ষোভ, এই ঘর এই সংসার, ভণ্ড উল্লেখযোগ্য। আলিফ লায়লা, সুপারম্যান, রবিনহুডসহ বেশ কিছু শিশুতোষ চলচ্চিত্রে অভিনয় করে তিনি শিশুদের কাছেও জনপ্রিয় ছিলেন। কিন্তু তার কাজের স্বীকৃতিস্বরূপ তাকে কোনো রাষ্ট্রীয় বা জাতীয় সম্মাননা দেয়া হয়নি। ২০০৭ সালের ১২ জানুয়ারি তিনি ৪৭ বছর বয়সে মৃত্যুবরণ করেন। রেখে যান মা, তিন কন্যা, স্ত্রী ও অসংখ্য গুণগ্রাহী।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English