সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
জয়পুরহাটের পাঁচবিবিতে ৫ রেল ক্রসিংয়ে নেই গেটম্যান, জীবনের ঝুঁকি নিয়ে চলাচল যানবাহন ও পথচারীদের

জয়পুরহাটের পাঁচবিবিতে ৫ রেল ক্রসিংয়ে নেই গেটম্যান, জীবনের ঝুঁকি নিয়ে চলাচল যানবাহন ও পথচারীদের

জুয়েল শেখ, জয়পুরহাট জেলা প্রতিনিধি:

জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভা বাগজানা ও বালিঘাটা ইউনিয়নের সংযোগ রাস্তার পার্বতীপুর-সান্তাহার রেল লাইনে ৫টি রেল ক্রসিংটি অত্যন্ত ঝুকিপূর্ণ ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

সরজমিনে দেখা যায় বাগজানা ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের সংযোগ পথ বা রেল ক্রসিং দিয়ে প্রতিদিন শত শত লোকজন ও বিভিন্ন পরিবহন পারাপার হয় ট্রেন চলাচলের সময় নিরাপত্তার জন্য নেই কোন গেটম্যান।

এলাকার বয়স্করা জানান দেশ স্বাধীনের পূর্বে এখানে রেলগুমটি ঘর ছিল সেখানে দায়িত্বরত গেটম্যানের নাম খেতনা হওয়ায় তার নামেই খেতনার গুমটি হিসেবে পরিচিত কিন্তু মুক্তি যুদ্ধের সময় পাক-হানাদার বাহিনী ঘরটিকে ভেঙ্গে ফেলে। এখন পর্যন্ত কোন রেলগুমটি ঘর সেখানে আর নির্মাণ করা হয়নি।

বালিঘাটা ইউনিয়নের ফেনতারা গ্রামের রেল ক্রসিংটিতে কোন গেটম্যান না থানায় তা আরো ঝুঁকিপূর্ণ ২০০১ সালে একটি মুরগি বোঝাই পিক-আপ ভ্যানের সাথে ট্রেনের সংঘর্ষে পিক-আপ ভ্যানটি দুমড়ে-মুচড়ে যায়। লক্ষাধিক টাকার মুরগি মারা যায়।

এছাড়াও দরগাপাড়া রামতনু ও খাসবাগুড়ী এলাকার রেল ক্রসিং সংলগ্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে কমলমতি শিক্ষার্থী সহ লোকজন ও পরিবহণ চালকদের নিজ দায়িত্বে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হওয়ায় যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

ট্রেন আসলে এলাকার লোকজন গবাদি পশু ও ছোট শিশুদের নিয়ে আতঙ্কের ভিতর থাকতে হয় রেল ক্রসিং স্থানে গেট স্থাপন সহ সংস্কারের জন্য এলাকাবাসী দাবি জানিয়েছেন রেলের পশ্চিমাঞ্চল জোনের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার বলেন আমাদের লোকবল অত্যান্ত সীমিত ইচ্ছা থাকলেও রেল ক্রসিংগুলোতে গেটম্যান দেওয়া সম্ভব হচ্ছে না বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English