সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে রাজাপুর উপজেলায় সদস্য পদে জমজমাট প্রচারণা আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃত বেড়ে ২৫ সান্তাহারে এ্যাম্পলসহ যুবক গ্রেপ্তার ১ কড়া নাড়ছে দুর্গাপূজা, শেষ সময়ে বগুড়ায় তুলির রঙে রঙিন হচ্ছে প্রতিমা বগুড়ায় ৩৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ২ মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত উদ্যোগে ক্রীড়া সামগ্রী বিতরন আজ আমার শেষ দিন এই দেশে, ফেসবুক স্ট্যাটাস লিখে যুবকের আত্মহত্যা মুন্সীগঞ্জে যুবদল কর্মী শাওন নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ এবার দুর্গাপূজা ৩২১৬৮ মণ্ডপে কোভিডে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ সরকারি ব্রজমোহন কলেজ মহাত্না অশ্বীনি কুমার (ডিগ্রি) হলে বড় দূর্ঘটনা আতংকে শিক্ষার্থীরা শিল্পীর তুলির টানে ফুটে উঠছে দেবী দুর্গার রূপ!! বগুড়ায় কাঁচাবাজারে অভিযানে চার ব্যবসায়ীর জরিমানা পুলিশের বাধা উপেক্ষা করে সান্তাহারে বিএনপি’র সমাবেশ পাশবিকতা হাত থেকে রক্ষা পেল না প্রতিবন্ধী কিশোরী হাজরে আসওয়াদ: যেভাবে সাদা পাথর কালো হলো বহুমাত্রিক সম্পর্কের রোল মডেল ভারত-বাংলাদেশ ফুটবলে এবার বাংলাদেশের ছেলেদের দুর্দান্ত সাফল্য রোহিঙ্গা প্রত্যাবাসনে সুনির্দিষ্ট পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ৬ বাংলাদেশি

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ৬ বাংলাদেশি

ভালো কাজের প্রলোভনে দালালের মাধ্যমে অবৈধ পথে ভারতে যাওয়া দুটি পরিবারের শিশুসহ ৬ বাংলাদেশি নারী-পুরুষ দেশে ফিরেছে। ট্রাভেল পারমিটের মাধ্যমে আড়াই বছর পর বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

ফেরত আসা দুই পরিবারের মধ্যে রয়েছে দুজন পুরুষ, দুজন নারী ও দুই শিশু। তারা বাগেরহাট ও নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি আবুল কালাম আজাদ জানান, ভারতে যাওয়া শিশুসহ ৬ বাংলাদেশি নারী-পুরুষকে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের আইনী সহায়তা দিতে যশোর জাস্টিস এন্ড কেয়ার নামের একটি মানবাধিকার সংস্থা তাদের গ্রহণ করেছে।

জাস্টিস এন্ড কেয়ারের ফিল্ড কর্মকর্তা রোকেয়া বেগম বলেন, “ভাল কাজের প্রলোভনে দালালের মাধ্যমে সীমান্তের অবৈধ পথে তারা ভারতে যায়। সেখানে কাজ করার সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাদের আটক করে জেলে পাঠায় ভারতীয় পুলিশ।

আড়াই বছর কারাভোগ শেষে তাদেরকে আদালত থেকে ছাড়িয়ে হেফাজতে নেয় ভারতীয় একটি মানবাধিকার সংস্থা। পরে সেখান থেকে তারা দেশে ফিরে আসেন।

শেয়ার করুন

Leave a Reply




মালিকানা স্বত্ব © এমএমবি নিউজ ২৪- ২০২১
ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়াও ব্যবহার করা যাবে। তবে সূত্র এমএমবি নিউজ ২৪ দেয়ার অনুরোধ রইল।
 
বাংলা English